ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

কারা কর্তৃপক্ষ জানাল, মামুনুল হক কখন মুক্তি পাচ্ছেন

  নিজস্ব প্র্রতিবেদক

প্রকাশ : ০৩ মে ২০২৪, ০৩:০০

কারা কর্তৃপক্ষ জানাল, মামুনুল হক কখন মুক্তি পাচ্ছেন
ফাইল ছবি। 

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক উচ্চ আদালত থেকে জামিন লাভ করেছেন। এ কারণে বৃহস্পতিবার (২ মে) রাতেই মুক্তি পেতে পারেন মামুনুল হক এমন খবরে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারা ফটকে ভিড় করেছেন তার হাজারো সমর্থক। তবে কাশিমপুর কারা কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন, বৃহস্পতিবার রাতে মামুনুল হকের মুক্তির কোনো সম্ভাবনা নেই।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উচ্চ আদালত থেকে মামুনুল হক তাঁর বিরুদ্ধে দায়ের কৃত মামলায় বিভিন্ন সময়ে জামিন লাভ করেছেন। বৃহস্পতিবার তিনি সর্বশেষ মামলায় উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন। এ কারণে তিনি বৃহস্পতিবার জামিনে কারাগার থেকে মুক্তি পাবেন এমন খবর ছড়িয়ে পড়ে। সন্ধ্যার পর থেকেই গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে ভিড় করতে শুরু করেন তাঁর সমর্থক ও হেফাজত কর্মীরা।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, মাওলানা মামুনুল হক কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে দীর্ঘ দিন যাবত বন্দী হিসেবে আছেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩৭টি মামলা রয়েছে। তিনি বিভিন্ন সময়ে এসব মামলার মধ্যে ৩৬ টিতে আদালত থেকে জামিন লাভ করেছেন। সর্বশেষ মামলায় তিনি বৃহস্পতিবার উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন। বৃহস্পতিবার বিকেলে জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছে।

সিনিয়র জেল সুপার আরও বলেন, মামুনুল হকের বিরুদ্ধে অনেকগুলো মামলা থাকায় সব মামলার জামিনের কাগজপত্র যাচাই বাছাই করা হচ্ছে। বৃহস্পতিবার রাত হয়ে যাওয়ায়, ঢাকা থেকে এসব মামলার কাগজপত্র যাচাই করা সম্ভব হয়নি। তাই তাঁর আজকে মুক্তি পাওয়ার কোনো সম্ভাবনা নেই।

এক প্রশ্নের জবাবে সিনিয়র জেল সুপার বলেন, ৩ মে শুক্রবার সরকারি ছুটি। সকালে জামিনের কাগজপত্র নিয়ে ঢাকায় যোগাযোগ করা হবে। সেখান থেকে কাগজপত্র যাচাই-বাছাই শেষ হলে পরে তিনি যেকোনো সময় মুক্তি পেতে পারেন। তবে তিনি কখন মুক্তি পাচ্ছেন, সেটি কালকের আগে বলা যাচ্ছে না।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত